ইসলামি শিক্ষা প্রসারে বঙ্গবন্ধু ছিলেন নিবেদিত: ডক্টর সামছুল হক চৌধুরী

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২৩

স্টাফ রিপোর্টার:

হযরত খাদিজাতুল খুবরা (রা:) টাইটেল মহিলা মাদ্রাসা, নোয়াপাড়া দৌলতপুর, দিরাই, সুনামগঞ্জ এর বার্ষিক ওয়াজ মাহফিল ও খতমে বুখারী আজ ২৩শে মার্চ ২০২৩ইং অনুস্টিত হয়।

উক্ত দোয়া মাহফিল বয়ান পেশ করেন বিশিস্ট আলেমে দীন হযরত নাছির উদ্দিন আনসারী সাহেব ঢাকা, বক্তব্য পেশ করেন মাওলানা আব্দুর রাজ্জাক সাহেব প্রমুখ।
অতিথি থেকে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভাটি বাংলার গন-মানুষের নেতা যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগ এর সভাপতি ও বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সাবেক সদস্য, দৌলত পুর উচচ বিদ্যালয়ের অবৈতনিক প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষিত জনাব ডক্টর সামছুল হক চৌধুরী।
তিনি বলেন- ইসলামে বঙ্গবন্ধুর অনেক অবদান রয়েছে। তিনি যেমন দেশের জন্য নিবেদিত ছিলেন, তেমনি ইসলাম ও ইসলামী শিক্ষা প্রসারেও তিনি নিবেদিত ছিলেন। ইতিহাস পর্যালোচনা করলে তার প্রমাণ পাওয়া যায়। তিনি ইসলামের জন্য, ইসলামী শিক্ষার জন্য যে অবদান রেখেছেন তা অনস্বীকার্য।
 মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদরাসা শিক্ষা বিস্তার ও মাদরাসা শিক্ষার মানোন্নয়নে যে ভুমিকা রেখেছেন তা দেশের আলেম-ওলামাসহ ইসলাম প্রিয় সর্বস্তরের মানুষ স্মরণ রাখবে।