হার দিয়ে শেষ হলো মেসি-রামোসের পিএসজি অধ্যায়

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, জুন ৪, ২০২৩

 

পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেন লিওনেল মেসি ও সার্জিও রামোস। হার দিয়ে শেষ হলো তাদের পিএসজি অধ্যায়। শেষটা রাঙাতে পারেননি তারা। পরাজয়ের তিক্ত স্বাদ নিয়েই মাঠ ছেড়েছেন লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। নিজেদের শেষ ম্যাচটিতে রামোস গোল করে কিছুটা রঙ মাখলেও মলিন ছিলেন মেসি।

শনিবার লিগ ওয়ানের খেলায় ক্লেরেমন্টের বিপক্ষে ৩-২ গোলে হেরে গেছে পিএসজি। সার্জিও রামোস ও কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যাওয়ার পর তিন গোল হজম করে ক্রিস্তফ গালতিয়েরের দল। সফরকারী ক্লেরেমন্টের হয়ে গোল তিনটি করেন- জোহান গাস্তিয়েন, মেহদি জেফফান ও গ্রিজন কেয়েই।

পার্ক দেস প্রিন্সেসে ম্যাচের ১৬ মিনিটে সার্জিও রামোস হেডে গোল করে এগিয়ে দেন পিএসজিকে। মেসির পাস থেকে বল পেয়ে ডিবক্সে ক্রস করেন ভিতিনিয়া। হেডে বলটা জালে পাঠাতে বেগ পেতে হয়নি স্প্যানিশ ডিফেন্ডারের। ২১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কিলিয়ান এমবাপ্পে। এতে ২-০ গোলে এগিয়ে যান স্বাগতিকরা।

তবে এর তিন মিনিট পরই নিজেদের সর্বনাশ ডেকে আনে পিএসজি। ব্যাকপাসের মেলা বসিয়েছিল তারা। ভেরাত্তির তেমনই একটি দুর্বল ব্যাকপাস ধরে জালে বল পাঠান জোহান গাস্তিয়েন। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে সফরকারী ক্লেরেমন্ট। মোহাম্মেদ চামের শট ঠিকমতো ফেরাতে ব্যর্থ হন পিএসজির গোলরক্ষক দোনারুম্মা, ছুটে গিয়ে বল জালে জড়ান মেহদি জেফফান।

বিরতির পর ম্যাচের ৬৩ মিনিটে কেয়েইয়ের গোলে এগিয়ে যায় ক্লেরেমন্ট। এলবাসান রাশনির চমৎকার ক্রসে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে জাল খুঁজে নেন এই ফরাসি। এর পর মরিয়া হয়ে সমতা ফেরানোর চেষ্টা করেও সফল হয়নি পিএসজি।

এই পরাজয়ে চলতি মৌসুম শেষ হলো চ্যাম্পিয়ন পিএসজির। ৩৮ ম্যাচে ৮৫ পয়েন্ট তাদের। তাদের সঙ্গে সরাসরি চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে লেন্সও। ৩৮ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে তারা।

খেলাধুলা/আবির