ইমরান খান গ্রেফতার

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, মে ৯, ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে তাকে গ্রেফতার করে রেঞ্জার্স। এই খবর দিয়েছে দেশটির গণমাধ্যম ডন ও জিও নিউজ।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিকে ই ইনসাফ-পিটিআই প্রধান ইমরান খানকে আটক করা হয়েছে।

মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গন থেকে তাকে আটক করে দেশটির আধাসামারিক বাহিনী-রেঞ্জার্স। এ ঘটনায় পাকিস্তানে উত্তেজনা বিরাজ করছে। বিক্ষোভের ডাক দিয়েছে পিটিআই।

পাকিস্তানের প্রথম সারির গণমাধ্যম দ্য ড্যনকে ইমরান খানের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী।

পিটিআই সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরী এক টুইট বার্তায় অভিযোগ করে বলেছেন, রেঞ্জার্সরা হাইকোট প্রাঙ্গন দখল করেছে। ইমরান খানের গাড়ি ঘেরাও করা হয়েছে।

পিটিআই নেতা আজহার মাশওয়ানি অভিযোগ করেছেন, রেঞ্জার্সরা আদালতের ভেতর থেকে ইমরান খানকে ‘অপহরণ’ করেছে। তিনি বলেন, দলটি তাৎক্ষণিকভাবে দেশে বিক্ষোভের ডাক দিয়েছে।

পিটিআই নেতা মুসাররাত চিমা টুইটারে একটি ভিডিও বার্তায় বলেছেন: ‘তারা এখন ইমরান খানকে নির্যাতন করছে। তারা খান সাহেবকে মারছে। ওরা খান সাহেবের সাথে কিছু করেছে।’

পিটিআই-এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টও ইমরানের আইনজীবীর ভিডিও শেয়ার করে বলেছে যে, তিনি আইএইচসি-র বাইরে ‘মারাত্মকভাবে আহত’ হয়েছেন।

এদিকে, ইসলামাবাদ পুলিশ জানিয়েছে রাজধানী শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইমরান খানের গাড়ি ঘেরাও করা হলেও কাউকে নির্যাতন করা হয়নি।

এর আগে বেশ কয়েকবার ইমরান খানকে আটকের চেষ্টা চালায় পুলিশ। তার বাসভবনও ঘেরাও করা হয়। তবে নেতাকর্মীদের প্রতিবাদে তাকে আটক করা যায়নি। আরেকবার তিনি পুলিশকে ফাঁকি দিয়ে পালিয়ে যান। পরে হাইকোর্ট থেকে জামিন নেন পাকিস্তানকে বিশ্বকাপ জেতানো সাবেক এই ক্রিকেট অধিনায়ক।

আন্তর্জাতিক/আবির